সোমবার, ০৬ মে ২০২৪, ১০:৪৭ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
লিটন আমাকে ভুল প্রমাণ করেছে

লিটন আমাকে ভুল প্রমাণ করেছে

আমিনুল ইসলাম
বাংলাদেশের সাবেক অধিনায়ক আমিনুল ইসলাম আজ অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের আগে শুভ কামনা জানিয়েছেন বাংলাদেশ দলকে। অস্ট্রেলিয়ার মতো কঠিন প্রতিপক্ষের বিপক্ষে নির্ভুল ক্রিকেটটা যে জরুরি, সেটিও মনে করিয়ে দিয়েছেন তিনি।
অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটা অনেক কঠিন। সন্দেহ নেই। কিন্তু ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশ দলের যে পারফরম্যান্স, তাতে কিছুই অসম্ভব নয়। তবে এই ম্যাচে ভুল করার কোনো জায়গা নেই। নির্ভুল ক্রিকেট আর স্মার্ট পারফরম্যান্সই বাংলাদেশকে হাসাতে পারে। আমি নিশ্চিত সাকিব-মাশরাফিরা আজ সে ধরনের প্রস্তুতি নিয়েই মাঠে নামবে।
অস্ট্রেলিয়ার ফাস্ট বোলিং দুর্দান্ত। দুর্দান্ত মিচেল স্টার্ক। এই বাঁ হাতি ফাস্ট বোলারকে সামলাতে হবে বাংলাদেশের ব্যাটসম্যানদের। গতি তো একটা বড় ব্যাপার। প্রচুর শর্ট বল আসবে। তবে আমি মনে করি দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের ফাস্ট বোলারদের সামলানোর পর অস্ট্রেলীয় ফাস্ট বোলারদের গতি খুব একটা সমস্যায় ফেলবে না দলকে। সবগুলো ম্যাচেই দেখেছি আমাদের ব্যাটসম্যানরা শর্ট বল ভালো খেলেছে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এ স্মৃতিটা তো একেবারেই টাটকা।
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচটি আমি মুগ্ধ চোখে দেখেছি। বাংলাদেশের ক্রিকেটারদের সামর্থ্যের ব্যাপারে আমার আস্থা সব সময়ই আছে। এ দল নিজেদের দিনে যেকোনো কিছুই করতে পারে। কিন্তু ক্যারিবীয়দের বিপক্ষে ম্যাচটি কেবল একটি ‘নির্দিষ্ট দিনে’র পারফরম্যান্স নয় বরং এটি আমাদের সামর্থ্যের প্রমাণ। আমরা এমন দলই। ব্যাটিং আমাদের শক্তি। সেটি যে কথার কথা নয়, সেটা সবাই বুঝেছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে। গত ম্যাচের জয় আমাদের ভালো একটা ‘মোমেন্টাম’ দিয়েছে। সেটিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যবহার করতে হবে।
লিটন দাস আমাকে ভুল প্রমাণ করেছে। আমি প্রচণ্ড খুশি ভুল প্রমাণিত হয়ে। আমি আগের দুটি লেখায় লিটনের ব্যাটিং অর্ডার নিয়ে সন্দেহ প্রকাশ করেছিলাম। একজন ওপেনিং ব্যাটসম্যানের জন্য পাঁচ নম্বরে মানিয়ে খেলাটা যে কত বড় চাপ, সেটি বলেছিলাম নিজের ক্রিকেটীয় অভিজ্ঞতা থেকেই। কিন্তু লিটন সেদিন যা খেলেছে, সেটি দুর্দান্ত। এই ছেলেটা যে কত প্রতিভাবান, সেটি সে প্রমাণ করে দিয়েছে। আমাদেরকে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে। লিটনের জন্য আমার সব সময়ই শুভ কামনা থাকবে।
বাংলাদেশ সেমিফাইনাল খেলতে পারবে কিনা, এটা নিয়ে সবাই খুব উদ্বিগ্ন। আমি বলতে চাই, সেমিফাইনাল নিয়ে ভেবে লাভ নেই। আমাদের সামনে যে চারটি ম্যাচ আছে, আমাদের ভাবতে হবে এই ম্যাচগুলো নিয়েই। এই চারটি ম্যাচ জিতলেই তো আমরা চলে যেতে পারি সেমিতে। ম্যাচ বাই ম্যাচ ভাবাটাই এখন সবচেয়ে আদর্শ। সেমিফাইনালের কথা ভেবে অযথা চাপ নিয়ে লাভ নেই।
সে লক্ষ্যে আজকের চ্যালেঞ্জ অস্ট্রেলিয়া। দেখা যাক, সাকিব-মাশরাফিরা এ চ্যালেঞ্জে উতরে যেতে পারে কিনা!

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com